Ladla Bhai Yojana-র আওতায় রাজ্যের পুরুষরা পাবেন ১০,০০০ টাকা! জানুন বিস্তারিত
Ladla Bhai Yojana-র আওতায় রাজ্যের পুরুষরা পাবেন ১০,০০০ টাকা! জানুন বিস্তারিত

Ladla Bhai Yojana-র আওতায় রাজ্যের পুরুষরা পাবেন ১০,০০০ টাকা! জানুন বিস্তারিত

Ladla Bhai Yojana : পুরুষ ভোটারদের আকৃষ্ট করতে নয়া প্রকল্প রাজ্য সরকারের। আগেই Ladli Behena Yojana-র মাধ্যমে দেশের মহিলা ভোটারদের মন জয় করেছিলেন রাজ্য সরকার। এবারে পালা পুরুষ ভোটারদের। এই পুরুষ ভোটারদের জন্য Ladla Bhai Yojana নিয়ে হাজির রাজ্য সরকার। এই প্রকল্পের বিষয়ে বিস্তারিত ভাবে জানাবো আজকের প্রতিবেদনের মাধ্যমে।

Ladla Bhai Yojana Details in Bengali | ‘লাডলা ভাই’ যোজনা

Ladla Bhai Yojana প্রকল্পের উদ্দেশ্য :

আগেই সরকার Ladli Behena Yojana-র মাধ্যমে রাজ্যের মহিলাদের আর্থিক সাহায্য করেছেন। এবারে এই যোজনার নাম অনুসারেই নিয়ে এসেছেন Ladla Bhai Yojana। লাডলা ভাই যোজনার মূল উদ্দেশ্য দেশের পুরুষদের আর্থিকভাবে সাহায্য করা। 

Ladla Bhai Yojana  প্রকল্পের সুবিধা :

এই Ladla Bhai Yojana প্রকল্পের আওতায় রাজ্যের পুরুষেরা মাসিক মোটা পেয়ে থাকেন। এই Ladla Bhai Yojana প্রকল্পের আওতায় ভাতা পাবার পাশাপাশি রাজ্যের পুরুষেরা কারখানায় শিক্ষানবীশ পাবেন। মূখ্যমন্ত্রী জানিয়েছেন যে এই প্রকল্পের অনুদানের মাধ্যমে দেশে বেকারত্বের পরিমাণ কমতে পারে। 

[আরও দেখুন, GP Birla Scholarship : এবারে রাজ্যের পড়ুয়ারা পাবেন ৬০,০০০ পর্যন্ত স্কলারশিপ! আজই করুন আবেদন]

Ladla Bhai Yojana প্রকল্পের ভাতার পরিমাণ :

এই Ladla Bhai Yojana প্রকল্পের আওতায় থাকা ব্যক্তিরা মাসিক ভালো পরিমাণ ভাতা পাবেন। উচ্চমাধ্যমিক পাশ ছাত্ররা এই প্রকল্পের আওতায় মাসিক ৬০০০ টাকা পেতে পারেন। ডিপ্লোমা পড়ুয়ারা এই প্রকল্পের আওতায় মাসিক ৮০০০ টাকা পেতে পারেন। স্নাতক পড়ুয়ারা এই প্রকল্পের আওতায় ১০,০০০ টাকা পেতে পারেন।

 সবশেষে আপনাদের জানিয়ে রাখি এই Ladla Bhai Yojana প্রকল্পের ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে আসেনি। এই Ladla Bhai Yojana প্রকল্পের ঘোষণা করেছেন মহারাষ্ট্র সরকার। মহারাষ্ট্রের মূখ্যমন্ত্রী জানিয়েছেন “আজ রাজ্যে বিপুল সংখ্যক যুবক বেকার, কিন্তু রাজ্যের উন্নয়ন ও কর্মসংস্থানের জন্য সরকারের কোনও পরিকল্পনা নেই”, এই কারণেই তিনি এই প্রকল্পের ঘোষণা করেছেন।

[আরও দেখুন, গীতাঞ্জলি আবাস যোজনা – Gitanjali Awas Yojana in Bengali

আরও দেখুন, যুবশ্রী প্রকল্প – Yuvashree Scheme in Bengali

আরও দেখুন, কর্মসাথী প্রকল্প – Karma Sathi Scheme in Bengali]

বিঃদ্রঃ: BhugolShiksha.com কোনও চাকরিপ্রার্থী থেকে চাকরির জন্য কোনও ধরনের অর্থপ্রদান বা লেন-দেন করে না, যদি কেউ আমাদের নাম ব্যবহার করে অর্থপ্রদানের বা লেন-দেন জন্য জিজ্ঞাসা করে তবে সতর্ক থাকুন এবং সরাসরি আমাদের সাথে যোগাযোগ করে অবিলম্বে আমাদের জানান এই 9476288780 নম্বরে ।

Ladla Bhai Yojana-র আওতায় রাজ্যের পুরুষরা পাবেন ১০,০০০ টাকা! জানুন বিস্তারিত

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” Ladla Bhai Yojana-র আওতায় রাজ্যের পুরুষরা পাবেন ১০,০০০ টাকা! জানুন বিস্তারিত  ” পােস্টটি পড়ার জন্য। Ladla Bhai Yojana-র আওতায় রাজ্যের পুরুষরা পাবেন ১০,০০০ টাকা! জানুন বিস্তারিত পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই Ladla Bhai Yojana in Bengali আওতায় রাজ্যের পুরুষরা পাবেন ১০,০০০ টাকা! জানুন বিস্তারিত পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।