WBMDFC Police Coaching : বিনামূল্যে পুলিশ পরীক্ষার কোচিং দেবে সরকার!
WBMDFC Police Coaching : বিনামূল্যে পুলিশ পরীক্ষার কোচিং দেবে সরকার!

WBMDFC Police Coaching : বিনামূল্যে পুলিশ পরীক্ষার কোচিং দেবে সরকার!

WBMDFC Police Coaching : মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মুখ্যমন্ত্রীর সিংহাসনে বসার পর থেকেই পশ্চিমবঙ্গের সাধারণ মানুষের জন্য একের পর এক নানান প্রকল্প নিয়ে হাজির হয়েছেন বারংবার। তার মূল লক্ষ্য দেশের প্রতিটি মানুষকে স্বাবলম্বী করে তোলা। তার উল্লেখযোগ্য প্রকল্পগুলির মধ্যে অন্যতম হল লক্ষ্মীর ভান্ডার, স্বাস্থ্য সাথী, সবুজ সাথী, কন্যাশ্রী, কৃষক বন্ধু ইত্যাদি। তবে এগুলির মধ্যে দেশজুড়ে খ্যাতি অর্জন করেছে লক্ষ্মীর ভান্ডার প্রকল্প। 

 তবে আজকের প্রতিবেদনের মূল বিষয় লক্ষ্মীর ভান্ডার নয়।আজকের প্রতিবেদনে আমরা আলোচনা করব রাজ্য সরকারের আরও একটি উদ্যোগের বিষয়ে। বিনামূল্যে পুলিশের চাকরির প্রশিক্ষণ দিতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার।তবে এই সুযোগ উপভোগ করতে পারবেন শুধুমাত্র সংখ্যালঘু সম্প্রদায়ের চাকরি প্রার্থীরা। প্রশিক্ষণ শেষের পর চাকরির ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন এইসমস্ত প্রার্থীরা। চলুন তাহলে এই উদ্যোগের বিষয়ে বিস্তারিত জেনে নিন।

WBMDFC Police Coaching : বিনামূল্যে পুলিশ পরীক্ষার কোচিং দেবে সরকার! আবেদন শুরু হবে এইদিন

প্রকল্প  বিনামূল্যে পুলিশ পরীক্ষার প্রস্তুতি
যোগ্যতা সংখ্যালঘু যুবক যুবতীদের জন্য
আবেদন অনলাইনে শুরু হয়ে গেছে
আবেদনের শেষ তারিখ 04.08.2024
অফিশিয়াল ওয়েবসাইট www.wbmdfc.org

WBMDFC Police Coaching-এর বিস্তারিত তথ্য :

WBMDFC-এর পক্ষ থেকে অফিসিয়াল নোটিফিকেশনের মাধ্যমে জানানো হয়েছে যে রাজ্যের সংখ্যালঘু সম্প্রদায়ের চাকরি প্রার্থীদের বিনামূল্যে দেওয়া হবে পুলিশের চাকরির প্রশিক্ষণ। চলতি বছরে রাজ্যের যেসমস্ত যুবক যুবতীরা পুলিশ কনস্টেবল অথবা লেডি কনস্টেবলের বিজ্ঞপ্তিতে আবেদন করেছিলেন তারাই পাবেন এই সুযোগ। এই উদ্যোগের আওতায় প্রার্থীদের সপ্তাহে ২ থেকে ৩ দিন ক্লাস করানো হবে।

[আরও দেখুন, GP Birla Scholarship : এবারে রাজ্যের পড়ুয়ারা পাবেন ৬০,০০০ পর্যন্ত স্কলারশিপ! আজই করুন আবেদন]

আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতা :

আবেদন করার জন্য রাজ্যের যুবক যুবতীদের নুন্যতম কিছু যোগ্যতার প্রয়োজন। সেগুলি হল প্রার্থীকে অবশ্যই রাজ্যের স্থায়ী বাসিন্দা হতে হবে। শুধুমাত্র ১৮ থেকে ৪০ বছরের প্রার্থীরা এই উদ্যোগের সুবিধা নিতে পারবেন। প্রার্থীদের অবশ্যই মাধ্যমিক পাশ হতে হবে। যুবকদের উচ্চতা ১৬৭ সেমি এবং যুবতীদের উচ্চতা ১৬০ সেমি হতে হবে।

WBMDFC Police Coaching-এ আবেদনের পদ্ধতি :

রাজ্য সরকারের এই উদ্যোগের আওতায় আসার জন্য প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে WBMDFC-এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। এরপর নির্দিষ্ট লিংকে ক্লিক করে আবেদনপত্রটি নির্ভুলভাবে পূরণ করতে হবে। তারপর প্রয়োজনীয় ডকুমেন্টস অ্যাড করে সাবমিট করলেই কাজ শেষ।

WBMDFC Police Coaching-এ গুরুত্বপূর্ণ লিঙ্ক :

🌐  অফিশিয়াল ওয়েবসাইট www.wbmdfc.org
📄 অফিশিয়াল বিজ্ঞপ্তি –Download PDF Download Now
🖥️ অনলাইনে আবেদন লিঙ্ক Apply Now

[আরও দেখুন, গীতাঞ্জলি আবাস যোজনা – Gitanjali Awas Yojana in Bengali

আরও দেখুন, যুবশ্রী প্রকল্প – Yuvashree Scheme in Bengali

আরও দেখুন, কর্মসাথী প্রকল্প – Karma Sathi Scheme in Bengali]

বিঃদ্রঃ: BhugolShiksha.com কোনও চাকরিপ্রার্থী থেকে চাকরির জন্য কোনও ধরনের অর্থপ্রদান বা লেন-দেন করে না, যদি কেউ আমাদের নাম ব্যবহার করে অর্থপ্রদানের বা লেন-দেন জন্য জিজ্ঞাসা করে তবে সতর্ক থাকুন এবং সরাসরি আমাদের সাথে যোগাযোগ করে অবিলম্বে আমাদের জানান এই 9476288780 নম্বরে ।

WBMDFC Police Coaching : বিনামূল্যে পুলিশ পরীক্ষার কোচিং দেবে সরকার!

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” WBMDFC Police Coaching : বিনামূল্যে পুলিশ পরীক্ষার কোচিং দেবে সরকার!  ” পােস্টটি পড়ার জন্য। WBMDFC Police Coaching : বিনামূল্যে পুলিশ পরীক্ষার কোচিং দেবে সরকার! পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই WBMDFC Police Coaching : বিনামূল্যে পুলিশ পরীক্ষার কোচিং দেবে সরকার! পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।