নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর জীবনী - N. T. Rama Rao Jr Biography in Bengali
নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর জীবনী - N. T. Rama Rao Jr Biography in Bengali

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর জীবনী

N. T. Rama Rao Jr Biography in Bengali

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর জীবনী – N. T. Rama Rao Jr Biography in Bengali : এই মহান দক্ষিণ ভারতীয় অভিনেতার পুরো নাম, জুনিয়র এনটিআর নামে পরিচিত, “নন্দমুরি তারক রামা রাও জুনিয়র”, এটি ছাড়াও তিনি তারক নামেও পরিচিত। একজন খুব জনপ্রিয় অভিনেতা ছাড়াও, তিনি একজন ভাল গায়ক এবং টেলিভিশন উপস্থাপক যিনি তেলেগু সিনেমায় কাজ করেন।

জুনিয়র NTR তার 20 বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে এখন পর্যন্ত 30টিরও বেশি ছবিতে কাজ করেছেন। আর আজ তিনি টলিউডের ইয়াং টাইগার হিসেবে বেশ জনপ্রিয়।  এছাড়াও রামা রাও ওরফে জুনিয়র এনটিআর দুটি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড সাউথ, দুটি স্টেট নন্দী অ্যাওয়ার্ড এবং চারটি সিনেমা অ্যাওয়ার্ড পেয়েছেন।

   ভারতীয় চলচ্চিত্র অভিনেতা নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর একটি সংক্ষিপ্ত জীবনী । নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর জীবনী – N. T. Rama Rao Jr Biography in Bengali বা নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর আত্মজীবনী বা (N. T. Rama Rao Jr Jivani Bangla. A short biography of N. T. Rama Rao Jr. N. T. Rama Rao Jr Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র কে ? Who is N. T. Rama Rao Jr ? 

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, কুচিপুড়ি নৃত্যশিল্পী, এবং নেপথ্য গায়ক হিসেবে তেলুগু চলচ্চিত্রে কাজ করে থাকেন। তিনি হলেন প্রয়াত প্রখ্যাত তেলুগু অভিনেতা এবং অন্ধ্রপ্রদেশে-র সাবেক মুখ্যমন্ত্রী এন. টি. রামা রাওয়ের নাতি, যিনি এনটিআর (NTR) নামে বেশি পরিচিত। 1996 সালে, তিনি শিশু অভিনেতা রুপে রামায়ণম ছবিতে অভিনয় করেন, যেটি পরে একই বছরে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-“সেরা শিশু চলচ্চিত্র”বিভাগে পুরস্কার যেতেন। 2000 সালে প্রাপ্ত বয়সে নিন্নু চুডালানি ছবির মাধ্যমে আবির্ভূত হন।

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর জীবনী – Junior NTR / N. T. Rama Rao Jr Biography in Bengali

নাম (Name) নন্দমুরি তারক রামা রাও জুনিয়র (Junior NTR / N. T. Rama Rao Jr / Nandamuri Taraka Rama Rao Junior)
জন্ম (Birthday) ২০ মে ১৯৮৩ (20 May 1983)
জন্মস্থান (Birthplace) অন্ধ্রপ্রদেশ, ভারত
জাতীয়তা ভারতীয়
পিতামাতা (Parents) নন্দমুরি হরিকৃষ্ণ (পিতা)

শালিনী (মাতা)

দাম্পত্য সঙ্গী লক্ষ্মী প্রণতি
ধর্ম হিন্দু ধর্ম 
কর্ম অভিনেতা
কর্মজীবন ১৯৯১ – বর্তমান

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর প্রারম্ভিক জীবন – N. T. Rama Rao Jr Early Life : 

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র (Junior NTR) ওরফে জুনিয়র এনটিআর 20 মে 1983 সালে হায়দ্রাবাদে জন্মগ্রহণ করেন এবং তারক নামেও পরিচিত। তিনি একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, গায়ক, গীতিকার, কুচিপুডি নৃত্যশিল্পী এবং একজন টেলিভিশন ব্যক্তিত্ব, যিনি তেলেগু চলচ্চিত্রে তার কাজের জন্য পরিচিত। 

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র (Junior NTR) বা জুনিয়র এনটিআর একজন তেলেগু অভিনেতা এবং অন্ধ্র প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী “এনটি রামা রাও” এর নাতি, যিনি সাধারণত “এনটিআর” নামে পরিচিত, যার কারণে তিনি আজ জুনিয়র এনটিআর নামেও পরিচিত৷ প্রথমে তার নাম রাখা হয়েছিল “তারক”, কিন্তু দাদার পরামর্শে পরে তার নাম পরিবর্তন করে টি. রামা রাও”।

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর পরিবার – N. T. Rama Rao Jr Family : 

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র (Junior NTR) এর মায়ের নাম ছিল “শালিনী ভাস্কর রাও”, এবং তার পিতার নাম “প্রয়াত। নন্দামুরি হরিকৃষ্ণ”, তিনি নিজে একজন তেলেগু চলচ্চিত্র অভিনেতা এবং একজন রাজনীতিবিদ। এছাড়াও তার দাদা “এন.  টি. রামা রাও” একজন খুব বিখ্যাত ব্যক্তি ছিলেন, যিনি নিজে একজন অভিনেতা এবং অন্ধ্র প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ছিলেন। এসব ছাড়াও তার পরিবারে তার সৎ মা, ভাই, বোন, তার স্ত্রী ও সন্তানরাও রয়েছেন।

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর শিক্ষাজীবন – Junior Education : 

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র (Junior NTR) হায়দ্রাবাদের “বিদ্যারণ্য হাই স্কুল” থেকে তার স্কুলিং শেষ করেন এবং তারপর হায়দ্রাবাদের “সেন্ট মেরিস কলেজ” থেকে তার ইন্টারমিডিয়েট শিক্ষা শেষ করেন। এরপর তিনি ভারতের অন্ধ্র প্রদেশের ভাদলামুডির “বিজ্ঞান কলেজ” থেকে তার বি.টেক ডিগ্রি অর্জন করেন।

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর বিবাহ জীবন – N. T. Rama Rao Jr Marriage Life : 

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র (Junior NTR) 5 মে 2011-এ লক্ষ্মী প্রাণথি নামে একটি মেয়ের সাথে একটি সাজানো বিয়ে করেছিলেন। লক্ষ্মী প্রাণথির মা অন্ধ্র প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর ভাগ্নী। এবং প্রণতি যখন 5 মে 2011-এ জুনিয়র এনটিআর-এর সাথে ডেটিং করেছিলেন তখন তার বয়স ছিল মাত্র 18 বছর।  তাদের বিবাহের জন্য একটি খুব জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল, যাতে 10,000 এরও বেশি লোক উপস্থিত হয়েছিল। আর এই বিয়েতে খরচ হয়েছে প্রায় 18 কোটি টাকা।

তার একটি সাক্ষাত্কারে, জুনিয়র এনটিআরও প্রকাশ করেছিলেন যে প্রণাথি তাদের বিয়ের প্রথম কয়েক মাসে তার সাথে মানিয়ে নিতে অনেক সমস্যার সম্মুখীন হয়েছিল। কিন্তু সময়ের সাথে সাথে তাদের সম্পর্ক আরও ভালো হয়। জুনিয়র এনটিআর এবং প্রণতি 2014 সালে বাচ্চা ছেলে “অভয় রাম” কে স্বাগত জানিয়েছিলেন। এর পরে এই দম্পতি আবার 2018 সালে “ভার্গব রাম” রূপে তাদের দ্বিতীয় পুত্রকে পেয়েছিলেন।

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর অভিনয় ক্যারিয়ার – N. T. Rama Rao Jr Acting Career : 

1991 সালে, জুনিয়র এনটিআর / নন্দমুরি তারক রামা রাও জুনিয়র (Junior NTR)  তার পিতামহ এনটি রামা রাও দ্বারা রচিত এবং পরিচালিত ব্রহ্মর্ষি বিশ্বামিত্র চলচ্চিত্রে প্রথম শিশু শিল্পী হিসাবে কাজ করেছিলেন। পরবর্তীতে, তিনি গুণশেখর পৌরাণিক চলচ্চিত্র রামায়ণমেও তার অভিনয় দক্ষতা দেখান, যা 1996 সালে শ্রেষ্ঠ শিশু চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করে।

[আরও দেখুন, চিরাগ পাসওয়ান এর জীবনী – Chirag Paswan Biography in Bengali]

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর মুখ্য অভিনেতা ক্যারিয়ার : 

2001 সালে, জুনিয়র এনটিআর ভিআর প্রতাপ পরিচালিত এবং রামোজি রাও প্রযোজিত চলচ্চিত্র “নিন্নু চুদালানি”-এ প্রধান অভিনেতা হিসেবে তার অভিনয়ে আত্মপ্রকাশ করেন।  এরপর জুনিয়র এনটিআর এসএস রাজামৌলির পরিচালনায় প্রথম “স্টুডেন্ট নং 1”-এ অভিনয় করেন। এরপর তিনি ভিভি বিনায়কের পরিচালনায় প্রথম চলচ্চিত্র আদিতে অভিনয় করেন, যেটি 2002 সালের সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্র হয়ে ওঠে।

[আরও দেখুন, পবন কল্যাণ এর জীবনী – Pawan Kalyan Biography in Bengali]

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর জীবনী – N. T. Rama Rao Jr Biography in Bengali FAQ : 

  1. নন্দমুরি তারক রামা রাও জুনিয়র কে ?

Ans: নন্দমুরি তারক রামা রাও জুনিয়র একজন ভারতীয় অভিনেতা ।

  1. নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর জন্ম কবে হয় ?

Ans: নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর জন্ম হয় ২০ মে ১৯৮৩ সালে ।

  1. নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর জন্ম কোথায় হয় ?

Ans: নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর হয় অন্ধপ্রদেশে ।

  1. নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর দাম্পত্য সঙ্গীর নাম কী ?

Ans: নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর দাম্পত্য সঙ্গীর নাম লক্ষ্মী প্রণতি ।

  1. নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর কর্মজীবন শুরু হয় ১৯৯১ সালে ।

  1. নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর পিতার নাম কী ?

Ans: নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর পিতার নাম নন্দমুরি হরিকৃষ্ণ ।

  1. নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর মাতার নাম কী ?

Ans: নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর মাতার নাম শালিনী ।

[আরও দেখুন, কাজী নজরুল ইসলাম জীবনী – Kazi Nazrul Islam Biography in Bengali

আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর জীবনী – Ishwar Chandra Vidyasagar Biography in Bengali]

নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর জীবনী – N. T. Rama Rao Jr Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর জীবনী – N. T. Rama Rao Jr Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর জীবনী – N. T. Rama Rao Jr Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই নন্দমুরি তারক রামা রাও জুনিয়র এর জীবনী – N. T. Rama Rao Jr Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।