পবন কল্যাণ এর জীবনী - Pawan Kalyan Biography in Bengali
পবন কল্যাণ এর জীবনী - Pawan Kalyan Biography in Bengali

পবন কল্যাণ এর জীবনী

Pawan Kalyan Biography in Bengali

পবন কল্যাণ এর জীবনী – Pawan Kalyan Biography in Bengali : ভারতীয় সিনেমার রঙিন এবং প্রাণবন্ত বিশ্বে, এমন তারকারা রয়েছেন যারা তাদের ক্যারিশমা, প্রতিভা এবং বহুমুখিতা দিয়ে দর্শকদের মুগ্ধ করে। পবন কল্যাণ (Pawan Kalyan), প্রায়শই তার অনুরাগীদের দ্বারা “পাওয়ার স্টার” হিসাবে উল্লেখ করা হয়, নিঃসন্দেহে এমন একজন মহান ব্যক্তি। অভিনয় দক্ষতা, মার্শাল আর্ট দক্ষতা এবং সামাজিক সমস্যাগুলির প্রতি গভীর প্রতিশ্রুতির অনন্য মিশ্রণের সাথে, পবন কল্যাণ (Pawan Kalyan) তেলুগু চলচ্চিত্র শিল্প এবং ভারতীয় রাজনীতির ক্ষেত্রে একটি অদম্য চিহ্ন রেখে গেছেন।

    ভারতের একজন বিখ্যাত যুব রাজনীতিবিদ পবন কল্যাণ এর একটি সংক্ষিপ্ত জীবনী । পবন কল্যাণ এর জীবনী – Pawan Kalyan Biography in Bengali বা পবন কল্যাণ এর আত্মজীবনী বা (Pawan Kalyan Jivani Bangla. A short biography of Pawan Kalyan. Pawan Kalyan Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) পবন কল্যাণ এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

পবন কল্যাণ কে ? Who is Pawan Kalyan ?

পবন কল্যাণ (Pawan Kalyan) একজন ভারতীয় চলচ্চিত্রের অভিনেতা, প্রযোজক, পরিচালক, চিত্রলেখক, লেখক, এবং রাজনীতিবিদ। পবন কল্যাণ (Pawan Kalyan) রাজনীতিবিদ বনে যাওয়া নায়ক চিরঞ্জীবীর ছোট ভাই এবং প্রধানত তেলুগু চলচ্চিত্রে কাজ করে থাকেন। পবন কল্যাণ 1996 সালে তেলুগু ছবি আক্কাডা আম্মায়ি ইক্কাদা আব্বায়ি ছবি দিয়ে চলচ্চিত্র জগতে পদার্পণ করেন। 1998 সালে পবন কল্যাণ (Pawan Kalyan) থোলি প্রেমা ছবি দ্বারা প্রথম প্রধান চরিত্রে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন যেটি ঐ বছরেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার – সেরা তেলুগু বৈশিষ্টমন্ডিত ছবি পুরস্কার অর্জন করে।

পবন কল্যাণ এর জীবনী – Pawan Kalyan Biography in Bengali

নাম (Name) পবন কল্যাণ (Pawan Kalyan)
জন্ম (Birthday) ২ সেপ্টেম্বর ১৯৮৫ (2nd September 1985)
জন্মস্থান (Birthplace) অন্ধ্রপ্রদেশ, ভারত
জাতীয়তা ভারতীয়
পিতামাতা (Parents) ভেঙ্কট রাও কোনিদেলা (পিতা)

আঞ্জনা দেবী কোনিদেলা (মাতা)

রাজনৈতিক দল জনসেনা পার্টি
দাম্পত্য সঙ্গী নন্দিনী (১৯৯৭ সাল – ২০০৭ সাল)

রেনু দেসাই (২০০৯ সাল – ২০১২ সাল)

আন্না লেজনেভা (২০১৩ সাল – বর্তমান)

ধর্ম হিন্দু ধর্ম 
দায়িত্বশীল উপ-মুখ্যমন্ত্রী (অন্ধ্রপ্রদেশ) 

পবন কল্যাণ এর প্রারম্ভিক জীবন – Pawan Kalyan Early Life : 

পবন কল্যাণ (Pawan Kalyan) ভারতের অন্ধ্র প্রদেশের বাপটলায় 2শে সেপ্টেম্বর, 1968 (বা 1971, তার জন্ম সাল সম্পর্কে কিছু বিতর্ক আছে) জন্মগ্রহণ করেছিলেন। বিখ্যাত অভিনেতা চিরঞ্জীবী এবং নগেন্দ্র বাবুর ছোট ভাই হওয়ায় তিনি বিনোদন জগতের সাথে গভীরভাবে সংযুক্ত একটি পরিবার থেকে এসেছেন। তাঁর জন্মের নাম ছিল কোনিদেলা কল্যাণ বাবু, কিন্তু পরে তিনি পাবলিক মার্শাল আর্ট উপস্থাপনার সময় “পবন” নামটি গ্রহণ করেন।

চলচ্চিত্র জগতে পবন কল্যাণ (Pawan Kalyan) এর যাত্রা শুরু হয় 1996 সালে যখন তিনি “আক্কাদা আম্মায়ি ইক্কাদা আব্বায়ি” চলচ্চিত্রের মাধ্যমে তার অভিনয়ে আত্মপ্রকাশ করেন। যদিও শিল্পের প্রাথমিক পদক্ষেপগুলি চ্যালেঞ্জিং হতে পারে, পবন কল্যাণ (Pawan Kalyan) তার অনন্য অভিনয় শৈলী এবং পর্দায় উপস্থিতির সাথে দ্রুত জনপ্রিয়তা অর্জন করেছিলেন। তেলেগু সিনেমাপ্রেমীদের মধ্যে তার প্রিয় ব্যক্তিত্ব হয়ে উঠতে বেশি সময় লাগেনি।

পবন কল্যাণ এর শিক্ষাজীবন – Pawan Kalyan Education Life : 

পবন কল্যাণ (Pawan Kalyan) অন্ধ্রপ্রদেশের বাপটলায় কোনিডালা কল্যাণ বাবু হিসাবে জন্মগ্রহণ করেছিলেন। তিনি বিখ্যাত আল্লু-কোনিদেলা পরিবারের অন্তর্গত। তার বড় ভাই চিরঞ্জীবী এবং নগেন্দ্র বাবুও তেলেগু সিনেমার বিখ্যাত অভিনেতা। পবন কল্যাণ (Pawan Kalyan) এর প্রাথমিক শিক্ষা সেন্ট জোসেফ হাই স্কুল, নেলোরে। তিনি কারাতে একটি ব্ল্যাক বেল্ট ধারণ করেছেন এবং বেশ কয়েকটি পাবলিক প্রদর্শনীতে তার মার্শাল আর্ট দক্ষতা দেখিয়েছেন, তাকে “দ্য উইন্ড” ডাকনাম অর্জন করেছেন।

পবন কল্যাণ এর অভিনয় ক্যারিয়ার – Pawan Kalyan Acting Career : 

পবন কল্যাণ (Pawan Kalyan) 1996 সালে “আক্কাদা আম্মাই ইক্কাদা আব্বাই” চলচ্চিত্রের মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন। তার দ্বিতীয় চলচ্চিত্র “গোকুলামলো সীথা” (1997) এবং “সুস্বগতম” (1998) তাকে তেলুগু সিনেমার একজন প্রধান অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করে। 1998 সালে মুক্তিপ্রাপ্ত “থলি প্রেমা” এর জন্য তিনি বিশেষভাবে প্রশংসিত হন, যেটি সে বছর জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করে। এর পরে ছিল “থাম্মুডু” (1999), “বদরি” (2000), “কুশি” (2001), “বালু” (2005), “জলসা” (2008), “গব্বর সিং” (2012), “আত্তারিন্টিকি দারেডী” “( 2013), এবং “Vakeel Saab” (2021) অনুসরণ করেছে।

পবন কল্যাণ এর রাজনৈতিক ক্যারিয়ার – Pawan Kalyan Political Career : 

পবন কল্যাণ (Pawan Kalyan) 2008 সালে তার ভাই চিরঞ্জীবীর প্রজা রাজ্যম পার্টির যুব শাখার সভাপতি হিসেবে রাজনীতিতে প্রবেশ করেন। যাইহোক, 2011 সালে কংগ্রেস পার্টির সাথে একীভূত হওয়ার পরে তিনি দল ত্যাগ করেন।

মার্চ 2014 সালে, পবন কল্যাণ (Pawan Kalyan) জনসেনা পার্টি প্রতিষ্ঠা করেন এবং নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এবং তেলেগু দেশম পার্টি (টিডিপি) জোটকে সমর্থন করেন। 2019 অন্ধ্র প্রদেশ বিধানসভা নির্বাচনে, তার দল 140টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল। 2024 সালের নির্বাচনে, তিনি পিঠাপুরম কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং বিপুল ভোটে জয়লাভ করেছিলেন। তাঁর দল মোট 21টি বিধানসভা আসন এবং 2টি লোকসভা আসন জিতেছে।

12 জুন 2024-এ, পবন কল্যাণ (Pawan Kalyan) অন্ধ্র প্রদেশের উপ-মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন। তিনি পঞ্চায়েত রাজ এবং গ্রামীণ উন্নয়ন, গ্রামীণ জল সরবরাহ, পরিবেশ ও বন এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকের দায়িত্বও পালন করেন।

পবন কল্যাণ এর ব্যক্তিগত জীবন – Pawan Kalyan Personal Life : 

পবন কল্যাণ (Pawan Kalyan) তিনবার বিয়ে করেছেন। তার প্রথম স্ত্রী ছিলেন নন্দিনী, যাকে তিনি 1997 সালে বিয়ে করেন এবং 2007 সালে বিবাহবিচ্ছেদ করেন। তার দ্বিতীয় স্ত্রী ছিলেন রেনু দেশাই, যার সাথে তার দুই সন্তান আকিরা নন্দন এবং আদ্য ছিল। তার তৃতীয় বিয়ে হয়েছিল আন্না লেজনেভা, একজন রাশিয়ান নাগরিকের সাথে এবং তাদের দুটি সন্তান ছিল, পোলেনা অঞ্জনা পাভোনোভা এবং মার্ক শঙ্কর পাভোনোভিচ।

পবন কল্যাণ (Pawan Kalyan) কারাতে ব্ল্যাক বেল্ট ধারণ করে এবং বিভিন্ন মার্শাল আর্টে প্রশিক্ষণ দেয়। তিনি একজন আগ্রহী পাঠক এবং সক্রিয়ভাবে সামাজিক সমস্যাগুলিতে তার কণ্ঠস্বর উত্থাপন করেন। তার খ্যাতি এবং জনপ্রিয়তা তাকে ভারতীয় সিনেমার সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা এবং রাজনীতিবিদদের একজন করে তুলেছে। তিনি ধারাবাহিকভাবে ফোর্বস ইন্ডিয়া সেলিব্রিটি 100 তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন। পবন কল্যাণের কর্মজীবন তার অভিনয় দক্ষতা, রাজনৈতিক সংগ্রাম এবং সামাজিক প্রতিশ্রুতির এক অনন্য মিশ্রণ।

[আরও দেখুন, মহাত্মা গান্ধীর জীবনী – Mahatma Gandhi Biography in Bengali]

পবন কল্যাণ এর জীবনী – Pawan Kalyan Biography in Bengali FAQ : 

  1. পবন কল্যাণ কে ?

Ans: পবন কল্যাণ একজন ভারতীয় রাজনীতিবিদ ।

  1. পবন কল্যাণ এর জন্ম কোথায় হয় ?

Ans: পবন কল্যাণ এর জন্ম হয় অন্ধ্রপ্রদেশে ।

  1. পবন কল্যাণ এর জন্ম কবে হয় ?

Ans: পবন কল্যাণ এর জন্ম হয় ২ সেপ্টেম্বর ১৯৮৫ সালে ।

  1. পবন কল্যাণ এর পিতার নাম কী ?

Ans: পবন কল্যাণ এর পিতার নাম ভেঙ্কট রাও কোনিদেলা ।

  1. পবন কল্যাণ এর মাতার নাম কী ?

Ans: পবন কল্যাণ এর মাতার নাম আঞ্জনা দেবী কোনিদেলা ।

  1. পবন কল্যাণ এর রাজনৈতিক দলের নাম কী ?

Ans: পবন কল্যাণ এর রাজনৈতিক দলের নাম জনসেনা পার্টি ।

[আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, কাজী নজরুল ইসলাম জীবনী – Kazi Nazrul Islam Biography in Bengali

আরও দেখুন, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর জীবনী – Ishwar Chandra Vidyasagar Biography in Bengali]

পবন কল্যাণ এর জীবনী – Pawan Kalyan Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” পবন কল্যাণ এর জীবনী – Pawan Kalyan Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। পবন কল্যাণ এর জীবনী – Pawan Kalyan Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই পবন কল্যাণ এর জীবনী – Pawan Kalyan Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।